Top banner
Language : Bengali | English
Quick Links
 

বৌদ্ধ সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শুভ ‘বুদ্ধ পূর্ণিমা’ উপলক্ষে আমি দেশের বৌদ্ধ ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই
তারিখ :


index photo

index photo


President
People's Republic of Bangladesh

বৌদ্ধ সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শুভ ‘বুদ্ধ পূর্ণিমা’ উপলক্ষে আমি দেশের বৌদ্ধ ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

বৌদ্ধ ধর্মের প্রবর্তক মহামতি গৌতম বুদ্ধ আজীবন শান্তি ও মানবতার বাণী প্রচার করেছেন। তাঁর সাধনা ছিল এ পৃথিবীকে মানব সমাজের জন্য শান্তির আবাসভূমি হিসেবে গড়ে তোলা। দুস্থ ও আর্তের সেবা এবং পরোপকারের সমুজ্জ্বল দৃষ্টাš@ স্থাপন করে তিনি চিরস্মরণীয় হয়ে আছেন। মানুষে মানুষে ভ্রাতৃত্বের বন্ধন সৃষ্টি ও জীবের প্রতি তাঁর গভীর মমত্ববোধ আজও মানব সমাজকে অনুপ্রাণিত করে। সকল প্রাণির সুখ কামনায় তিনি বিসর্জন দিয়েছিলেন নিজের সুখ ও স্বাচ্ছন্দ্যময় জীবন। ভোগ নয়, ত্যাগই মানুষের জীবনকে মহীয়ান-গরীয়ান করে তোলে, মহামতি বুদ্ধের জীবন তার প্রকৃষ্ট উদাহরণ।

বাংলাদেশ সা¤ক্স্রদায়িক স¤ক্স্রীতির দেশ। পার¯ক্সরিক সহাবস্থান, সহমর্মিতা ও ভ্রাতৃত্ব বজায় রেখে এ দেশের সকল ধর্মের মানুষ নিজ নিজ অবস্থানে থেকে দেশ ও জাতি গঠনে যথাযথ অবদান রাখবেন, এটাই আমার প্রত্যাশা।

বুদ্ধ পর্ণিমার এ শুভক্ষণে আমি বৌদ্ধ স¤ক্স্রদায়সহ সকল নাগরিকের সর্বাঙ্গীণ সুখ, শান্তি, কল্যাণ ও অগ্রগতি কামনা করি।

খোদা হাফেজ, বাংলাদেশ চিরজীবী হোক।

মোঃ জিল্লুর রহমান

Home | Contact us | Sitemap
© Copyright 2009, Bangabhaban - Bangladesh, all rights reserved.
Financed by Support to ICT Task Force (SICT) , Planing Division. Developed by : Ethics Advanced Technology Ltd. (EATL)