Top banner
Language : Bengali | English
Quick Links
 

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবস-২০১২ উদ্যাপন ও দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী
তারিখ : ০৬ পৌষ ১৪১৯ ২০ ডিসেম্বর ২০১২


index photo

index photo

Mr. Md. Zillur Rahman
President
People's Republic of Bangladesh

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবস-২০১২ উদ্যাপন ও দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আমি এ বাহিনীর সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

বর্ডার গার্ড বাংলাদেশ দীর্ঘ দু’শ বছরের অধিক সময়ের গৌরবময় ইতিহাসে সমৃদ্ধ একটি ঐতিহ্যবাহী বাহিনী। দেশের সীমান্ত রক্ষায় প্রশংসনীয় দৃষ্টান্ত স্থাপন করায় ‘সীমান্তের অতন্দ্র প্রহরী’ হিসেবে এ বাহিনী সমধিক খ্যাতি পেয়েছে। সীমান্ত এলাকায় চোরাচালান, মাদক, নারী ও শিশু পাচার প্রতিরোধসহ সন্ত্রাস দমন, শান্তি-শৃঙ্খলা রক্ষা ও দুর্যোগকালীন উদ্ধার কার্যক্রমে বিজিবি’র ভূমিকা প্রশংসার দাবীদার। ‘বর্ডার গার্ড বাংলাদেশ আইন-২০১০’ জাতীয় সংসদে পাশের মধ্যদিয়ে এ বাহিনীর অগ্রযাত্রায় নতুন যুগের সূচনা হয়েছে। আমি আশা করি সরকারের এ উদ্যোগ বিজিবি সদস্যদের কর্মস্পৃহা বৃদ্ধিতে সহায়তা করবে।

আমাদের মহান স্বাধীনতাযুদ্ধে এ বাহিনীর সদস্য বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ এবং বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ-এর গৌরবময় অবদান ও বীরত্বগাথা জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। স্বাধীনতা ও দেশমাতৃকার জন্য দায়িত্ব পালনকালে বিজিবি’র যেসকল সদস্য আত্মোৎসর্গ করেছেন, আমি তাঁদের আত্মার মাগফিরাত কামনা করি। দেশপ্রেম, কর্তব্যনিষ্ঠা ও পেশাগত দক্ষতার সমন্বয় ঘটিয়ে দেশের স্বার্থ সমুন্নত রাখতে বিজিবি’র সকল সদস্য সর্বোচ্চ নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করবেন-এটাই সকলের প্রত্যাশা।


আমি বর্ডার গার্ড বাংলাদেশ এর অব্যাহত সাফল্য কামনা করি। 

খোদা হাফেজ, বাংলাদেশ চিরজীবী হোক।

মোঃ জিল্লুর রহমান
 

Home | Contact us | Sitemap
© Copyright 2009, Bangabhaban - Bangladesh, all rights reserved.
Financed by Support to ICT Task Force (SICT) , Planing Division. Developed by : Ethics Advanced Technology Ltd. (EATL)