Top banner
Language : Bengali | English
Quick Links
 

প্রশিক্ষণপ্রাপ্ত ইমামগণের জাতীয় সম্মেলন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান-২০১২
তারিখ : ১৪ মাঘ ১৪১৯ ২৭ জানুয়ারি ২০১৩


index photo

index photo

Mr. Md. Zillur Rahman
President
People's Republic of Bangladesh

ইমাম প্রশিক্ষণ একাডেমী, ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত প্রশিক্ষণপ্রাপ্ত ইমামগণের জাতীয় সম্মেলন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান-২০১২ উপলক্ষে আমি সংশ্লিষ্ট সকল ইমামকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

ইসলাম প্রচার ও প্রসারের লক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। ইসলামিক ফাউন্ডেশন বর্তমানে ইমাম প্রশিক্ষণ একাডেমীর মাধ্যমে দেশের ইমাম-মুয়াজ্জিনগণকে প্রশিক্ষণ প্রদান করে চলেছে। বাংলাদেশে ৩ লক্ষাধিক মসজিদে প্রায় ছয় লক্ষাধিক ইমাম-মুয়াজ্জিন নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছেন। দেশের জনগণের নিকট তাঁরা অত্যন্ত শ্রদ্ধাভাজন ও সম্মানিত ব্যক্তি। দেশ ও জাতির সার্বিক উন্নয়নে ইমামগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছেন। এই একাডেমী থেকে প্রশিক্ষণপ্রাপ্ত ইমামগণ আর্থ-সামাজিক উন্নয়ন কার্যক্রমে অংশগ্রহণসহ জেন্ডার ইস্যু, পরিবার কল্যাণ, নিরাপদ মাতৃত্ব, নারী ও শিশু অধিকার রক্ষা এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রেখে চলেছেন। ইমামগণ নিরক্ষরতা দূরীকরণ, মানবাধিকার প্রতিষ্ঠা, পরিবেশ সংরক্ষণ, দুর্যোগ ব্যবস্থাপনা, আর্সেনিক দূষণ ও ডায়রিয়া প্রতিরোধ এবং এইচআইভি (এইড্স) প্রতিরোধে ও জনগণকে সচেতন করছেন।

আমি আশা করি, সম্মানিত ইমামগণ ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে তাদের অবদান অব্যাহত রাখবেন।

আমি প্রশিক্ষণপ্রাপ্ত ইমামগণের জাতীয় সম্মেলন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান-২০১২ এর সাফল্য কামনা করি।

খোদা হাফেজ, বাংলাদেশ চিরজীবী হোক।

মোঃ জিল্লুর রহমান

 

Home | Contact us | Sitemap
© Copyright 2009, Bangabhaban - Bangladesh, all rights reserved.
Financed by Support to ICT Task Force (SICT) , Planing Division. Developed by : Ethics Advanced Technology Ltd. (EATL)